PHP Professional,Laravel 5.6 Beginning to Advance এবং Zend Certified PHP Engineer (ZCPE ) Course এ সীমিত সংখ্যক আসন বাকি আছে। আগ্রহীদেরকে অতিসত্বর মাসুদ আলম স্যার এর সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। স্যার এর মোবাইল নম্বর : ০১৭২২ ৮১ ৭৫ ৯১

ZCPE কি?

Zend Certified PHP Engineering

Zend Certified PHP Engineering

Zend Certified PHP Engineering (ZCPE) একটি ভেন্ডর এক্সাম যা ক্যালিফোর্নিয়া ভিত্তিক এমেরিকান কোম্পানি- Zend Technologies Limited পরিচালিত । কোম্পানিটি মূলত, বিশ্বের বহুল জনপ্রিয় ওয়েব ডেভেলপমেন্ট প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজে PHP এর উন্নয়ন , নতুন নতুন ভার্সন আনয়ন সহ বিভিন্ন সফটওয়্যার ডেভেলপমেন্ট এর কাজ গুলো করে থাকে। যেমনটা করে থাকে, মাইক্রোসফট, ওরাকল, এডোবি এবং গুগল এর মতো কোম্পানি গুলো।
Zend Technologies Limited কোম্পানিটির মূল লখ্য হচ্ছে Zend Certified PHP Engineering (ZCPE) কোর্স এর মাধ্যমে বিশ্ব ব্যাপি ছড়িয়ে থাকা লক্ষ লক্ষ  পি এইচ পি ওয়েব ডেভেলপারদের প্রশিক্ষণ এবং সার্টিফিকেশন প্রধানের মাধ্যমে তাদের আন্তর্জাতিক স্বীকৃতি প্রধান এবং পিএইচপি ইন্ডাস্ট্রিতে ভাল কাজ খুঁজে পেতে সাহায্য করা। বিশ্বব্যাপি যে সব পি এইচ পি ডেভেলপার Zend Certified PHP Engineering (ZCPE) সার্টিফিকেটটি অর্জন করতে পারে, জেন্ড টেকনোলজিস লিমিটেড তাদের জন্য কোম্পানির নিজস্ব ওয়েবসাইট www.zend.com এ Yellow Pages নামক একটা সেকশন এ  সকল ZCPE Certified দের লিস্ট আকারে বিস্তারিত দেয়া থাকে। এছাড়াও, Zend সার্টিফাইড পিএইচপি ইঞ্জিনিয়াররা তাদের ব্যক্তিগত ওয়েব সাইট, রিজিউম, বিজনেস কার্ড  এবং ইমেইল স্বাক্ষর সহ সব জায়গায় ZCPE লোগো ব্যবহার করতে পারেন।

Zend Certified PHP Engineering (ZCPE) হতে পারলে আরো কি কি সুবিধা পাওয়া যাবে?

১. চাকরির আবেদন সিলেকশন এর ক্ষেত্রে একজন Zend Certified PHP Engineer (ZCPE)  একজন সাধারণ পি এইচ পি প্রোগ্রামার এর থেকে বেশি অগ্রাধিকার পেয়ে থাকে।

২. আপনি যদি ফ্রীলান্সার হয়ে থাকেন, তাহলে upwork.com আপনাকে একটা বিশেষ গ্রূপ এর অধীনে রাখবে, যেন আপনি উচ্চ মূল্যের কাজ পাওয়ার ক্ষেত্রে প্রতিযোগিতায় এগিয়ে থাকতে পারেন।

৩. সাধারণত: একজন সত্যিকার Zend Certified PHP Engineer (ZCPE) একজন সাধারণ পি এইচ পি প্রোগ্রামার থেকে দ্বিগুন থেকে তিনগুন বেশি স্যালারি পেয়ে থাকেন।

কারা কারা এই কোর্স এ অংশগ্রহণ করতে পারবে?

এই কোর্সটি প্রফেশনাল পিএইচপি প্রোগ্রামার এবং পেশাদারদের জন্য ডিজাইন করা হয়েছে, যাদের ন্যূনতম ১ টি PHP ভিত্তিক প্রজেক্ট ডেভেলপমেন্টের অভিজ্ঞতা রয়েছে এবং যারা PHP শুরু থেকে অ্যাডভান্স সম্পর্কে জানতে চায় তাদের।

ZCPE কোর্স এ কি শেখানো হয় ?

এই কোর্সটি পিএইচপি-তে একজন প্রোগ্রামার কে PHP Language এর উপর একটি দৃঢ় ভিত্তি প্রদান করে, কোর্সটি তে আপনাকে বেসিক থেকে পিএইচপি অ্যাডভান্স শেখার জন্য অনেকগুলি উদাহরণ হাতে-খড়ি শেখানো হয়। কোর্সটিতে ZCPE পরীক্ষার ১০ টি বিভাগে  প্রায় ৭০০ প্রশ্নের পরীক্ষা নেওয়া হয়, এবং পরীক্ষা শেষে শিক্ষক প্রশ্ন গুলোর কোন প্রশ্নের উত্তর কি হবে এবং কেন হবে তা বুজিয়ে দিয়ে থাকেন। যার ফলশ্রুতিতে একজন ছাত্র খুব সহজে নিজেকে Zend Certified PHP Engineering (ZCPE) এর ভেন্ডর এক্সাম এ বসার উপযোগী করে তুলতে পারে।

Zend Certified PHP Engineering (ZCPE) এর কোর্স ফী কত? বিস্তারিত সিলেবাস কোথায় পাবো?

কোর্সের ফী নির্ধারণ করা হয়েছে ৩০,০০০ টাকা।

কোর্স এর সিলেবাস:

কোর্সের সিলেবাসের জন্য এই লিংক এ ক্লিক করুন:

Zend Certified PHP Engineering (ZCPE) Course

আপনার প্রতিষ্ঠানের ঠিকানা?

৮০/সি, ব্লক# ডি, আসাদ এভিনিউ, মোহাম্মদপুর, ঢাকা। (মোহাম্মদপুর টাউনহল মিনা বাজারের পাশে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এর পঞ্চম তলায় )

গুগল ম্যাপ:

আপনার নিজের সম্পর্কে বলুন। কেন আপনার কাছে Zend Certified PHP Engineering (ZCPE) কোর্স টি করবো ?

আমি মাসুদ আলম, বাংলাদেশের ৩৬ তম Zend Certified Engineer ।   ২০০৯ সালে State University of Bangladesh (SUB) থেকে কম্পিউটার সাইন্স  থেকে বেচেলর ডিগ্রী অর্জন করি। দীর্ঘ ৮ বছর আমি Winux Soft, SSL Wireless, IBCS-PRIMAX, Max Group, Canadian International Development Agency (CIDA), Care Bangladesh, World Vision, Hellen Keller সহ বিভিন্ন  দেশি বিদেশী কোম্পানিতে ওয়েব ডেভেলপমেন্ট এবং সফটওয়্যার ডেভেলপমেন্ট  এর উপর বিভিন্ন লিডিং পজিশন  এ চাকরি এবং প্রজেক্ট লিড করি। বিশেষ ভাবে বাংলাদেশের ১০০ জন জেন্ড সার্টিফাইড ইঞ্জিনিয়ার এর মধ্যে ৫২ জন ই আমার হাতে জেন্ড সার্টিফাইড হয়েছে। বর্তমানে TechBeeo Software Company তে সিইও হিসাবে আছি ।  আর w3programmers.com সাইট টি আমার।

আপনার সাথে সরাসরি কোর্সের ব্যাপারে কথা বলা যাবে?

হাঁ যাবে, প্রতিদিন সকাল ১১:০০ টা থেকে বিকাল ৩:০০ টা পর্যন্ত আমি অফিস এ থাকি।  তা ছাড়া আমার সাথে সরাসরি ফোন এ যোগাযোগ করতে পারেন।  মোবাইল: ০১৭২২ ৮১ ৭৫ ৯১